জামিন চাইতে মঙ্গলবার আদালতে যাবেন খালেদা

জামিন চাইতে মঙ্গলবার আদালতে যাবেন খালেদা

জিয়া অরফানেজ ট্রাস্ট ও চ্যারিটেবল ট্রাস্ট দুর্নীতির মামলায় জামিন চাইতে আগামীকাল মঙ্গলবার বকশিবাজারের বিশেষ আদালতে যাবেন বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়া।

জামিন চাইতে মঙ্গলবার আদালতে যাবেন খালেদা

বুধবার প্রাক্তন এ প্রধানমন্ত্রীর আইনজীবী সানাউল্লাহ মিয়া আদালতে যাওয়ার বিষয়টি নিশ্চিত করে বলেন, ‘ম্যাডাম (খালেদা জিয়া) শারীকভাবে সুস্থ থাকলে পুরান ঢাকার বকশিবাজারস্থ আলিয়া মাদ্রাসার মাঠের অস্থায়ী আদালতে যাবেন। বেলা ১১টার দিকে তিনি পৌঁছাবেন। ওই দিন আমরা উভয় মামলায় ম্যাডামের জামিন চাইব এবং চ্যারিটেবল মামলা সাফাই সাক্ষ্য থেকে এবং অরফানেজ মামলা যুক্তিতর্ক থেকে উত্তোলনপূর্বক অবশিষ্ট আত্মপক্ষ শুনানি গ্রহণের আবেদন করব। আমরা আশা করছি আদালত তা মঞ্জুর করবেন।’

এর আগে উভয় মামলায় গত বৃহস্পতিবার খালেদা জিয়া আদালতে হাজির না হওয়ায় জামিন বাতিল করে তার বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা জারি করেন আদালত। একই সঙ্গে উভয় মামলা আত্মপক্ষ শুনানি থেকে অরফানেজ মামলায় যুক্তিতর্ক শুনানির এবং চ্যারিটেবল মামলায় সাফাইয়ের জন্য ৫, ৬ ও ৭ ডিসেম্বর দিন ধার্য করে দেন আদালত।

এরও আগে গত ১৯ ও ২৬ অক্টোবর এবং ২, ৯, ১৬ ও ২৩ নভেম্বর অরফানেজ ট্রাস্ট দুর্নীতির মামলায় এবং চ্যারিটেবল ট্রাস্ট মামলায় ২০১৬ সালের ১ ডিসেম্বর খালেদা জিয়া আত্মপক্ষ সমর্থনে আদালতে বক্তব্য দেন। তবে তার বক্তব্য শেষ হয়নি।

মামলা দুইটিতে খালেদা জিয়ার বিরুদ্ধে তৃতীয় দফায় গ্রেপ্তারি পরোয়ানা জারি হয়।

প্রসঙ্গত, ২০১১ সালের ৮ আগস্ট খালেদা জিয়াসহ ৪ জনের বিরুদ্ধে ৩ কোটি ১৫ লাখ ৪৩ হাজার টাকা আত্মসাতের অভিযোগে জিয়া চ্যারিটেবল ট্রাস্ট মামলাটি দায়ের করে দুদক। এ মামলায় ২০১২ সালের ১৬ জানুয়ারি আদালতে অভিযোগপত্র দাখিল করে দুদক।

এতিমদের জন্য বিদেশ থেকে আসা ২ কোটি ১০ লাখ ৭১ হাজার ৬৭১ টাকা আত্মসাৎ করার অভিযোগে জিয়া অরফানেজ মামলাটি দায়ের করে দুদক। ২০০৮ সালের ৩ জুলাই রমনা থানায় এ মামলা দায়ের করা হয়। ২০০৯ সালের ৫ আগস্ট দুদক আসামিদের বিরুদ্ধে আদালতে অভিযোগপত্র দাখিল করা হয়।

দুই মামলায় খালেদা জিয়াসহ অপর আসামিদের বিরুদ্ধে ২০১৪ সালের ১৯ মার্চ তৎকালীন বিচারক বাসুদেব রায় অভিযোগ গঠন করেন।

আপনি আরও পড়তে পারেন

Leave a Comment